রাতে আবার নতুন করে স্বপ্ন দেখলাম

রাতে আবার নতুন করে স্বপ্ন দেখলাম। পুজো দেখতে গিয়ে সারা বিকেল আর রাত যে ভাবে কাটালাম তারই পুনরাবৃত্তি। সকালে ঘুম ভেঙ্গে দেখি কাপড় ভিজে গেছে। মনে করতে চেষ্টা করলাম স্বপ্নে বৌদিকে কি চুদেছিলাম কিনা। কিন্তু মনে করতে পারলাম না। স্বাভাবিক ভাবেই চোখ গিয়ে পড়লো বৌদির জানালায়। তখনও মশারি টাঙ্গানো। অর্থাৎ বৌদি এখুনও ঘুমথেকে উঠে নি। প্রতিক্ষায় থাকলাম। একসময় বৌদি উঠে মশারি খুলে যখন তাকাল তখন দুচোখের মিলন হয়ে গেল। বৌদি মিষ্টি করে হাসলো। হাসিটা দেখে আমার বুকটার মধ্যে চিন চিন করে ব্যাথা শুরু হলো। ব্যাথাটা তেমন ব্যাথা না মিষ্টি ব্যাথা। নমস্কার দিলাম। বৌদি আবার হাসল। আমার গত কালের কথা মনে পড়ে গেল। ভিড়ের মধ্যে যখন পিছন থেকে সাইট দিয়ে শাড়ীর উপর দিয়েই বৌদির ভোদা ধরতে যেতাম তখন বৌদি ইচ্ছে করে দাড়িয়ে যেত যেন ভালকরে ধরতে পারি। কিন্তু এখন কিভাবে পরবর্তী কাজ সমাধা করবো কোন পথ খুজে পাচ্ছিলাম না। বৌদি বেশিক্ষণ ওখানে না থেকে চলে গেল। আমিও রেডি হয়ে নাস্তা করে বেরিয়ে পড়লাম। মাথায় সারাক্ষণ সুধু বৌদির ছোয়া অনুভব করছিলাম। মেয়েদের জড়িয়ে ধরলে এতো ভাললাগে কেন ? বিশেষ করে গোপনীয়ভাবে যখন কাছে পাওয়া যায়। কাজ কর্ম সেরে একটু আগেই বাসায় ফিরলাম। যাতে খাওয়া দাওয়ার পর বৌদি যখন রেষ্ট নিতে আসে তখন কিছু করা যায় কিনা সেজন্য। বার বার ভগবানকে ডাকলাম যেন তিনি একটি রাস্তা বের করে দেন। রুমে ঢুকেই প্রথমে চোখ পড়লো বৌদির জানালায়। বৌদি শুয়ে রেষ্ট নিচ্ছে। আমার উপস্থিতি টের পেয়ে ইচ্ছে করেই কাপড়টা হাটুর উপরে তুলে মজা করছিল। এমন ভাব করছিল যেন এটা আমাকে দেখানো্র জন্য না। আমি বুঝতে পেরে হাসছিলাম। বৌদি আমাকে দেখে উঠে বসলো। এদিক ওদিক তাকিয়ে হাতে একটি মোবাইল নিয়ে মিছে মিছি কানে ধরছিল। বৌদির হাতে মোবাইল দেখে আমার মনের মধ্যে চিৎকার দিয়ে উঠলো। আমি সংগে সংগে আমার মোবাইলটা বের করে দাদার নাম্বারে রিং দিলাম। হা অনুমান ঠিকই আছে। দাদা হয়তো ভুল করে মোবাইল ফেলে গেছে। বৌদি আমার দিকে তাকিয়ে মোবাইল কানে নিয়ে বলল-হ্যালো। এই বৌদি, আমি বেশ জোরেই হেসে উঠলাম। দাদা মোবাইল ফেলে গেছে বুঝি ? নাতো ? এই মাত্র একটি পরী এসে আমাকে মোবাইলটা দিল তোমার সাথে কথা বলার জন্য। সত্যি বৌদি। আমার যে কিভাল লাগছে। আপনি আমার বুকের ধুক ধুক শুনুন। এই বলে আমার মোবাইলটা আমার বুকে ধরে জোরে জোরে স্বাস নিলাম। ও বাবা এতো শব্দ। শব্দ কমাও তা না হলে বুকের ধুক ধুক বন্ধ হয়ে যাবে। বৌদি রশিকতা করে বলে। হোক বন্ধ। বৌদি আপনার নরম বুকে একটু ধরুন তো দেখে আপনার অবস্থা কেমন ? বৌদি ঠিকই মোবাইলটা নামিয়ে বুকে ধরলো। আমিও বৌদির বুকের শব্দ শুনতে পেলাম। আহ্‌ বৌদি আপনার বুকেও তো ঝড় উঠেছে। তুমিইতো ঝড় তুলে দিয়েছ। এখন এ ঝড় থামবে কেমন করে ? বৌদি আদুরে গলায় বলল। আমি ? আমি আবার কখন আপনার বুকে ঝড় তুললাম। আমিতো শুধু একটু স্পর্শ করার চেষ্টা করেছি। একটি অজানা মানুষের স্পর্শ একটি মেয়ের বুকে কেমন ঝড় তোলে সেটা তুমি বুঝবে না। একটু বুঝিয়ে দিন না। আমি অনুনয় করি। তুমি একটি ডাকাত ছেলে। দুদিনের পরিচয়ে তুমি আমার সারা শরীর তছনছ করে দিয়েছ। জান আজ যখন স্নান করতে গিয়ে কাপড়গুলো খুলছিলাম তখন তোমার স্পর্শের কথা মনে উঠে সে কি অবস্থা ? এটা তোমাকে বুঝাতে পারবো না। তুমি আমার ১০ বছরের বিবাহিত জীবনে দুদিনেই উলট পালট করে দিয়েছ। বৌদি বেশ সহজভাবেই বলে গেল। সত্যি বৌদি। তোমার স্পর্শে আমারও সারারাত ঘুম হয়নি। শুধু এপাশ ওপাশ করেছি। চোখ বন্ধ হলেই তোমার ছোয়া অনুভব করছি। এই যাহ্‌ বৌদি কিছু মনে করবেন না। আপনাকে তুমি বলে ফেলেছি। ভাল করেছো। গায়ে হাত দিয়ে এটা ওটা করবে আর আপনে আপনে করবে ? তুমিই বলো। থ্যাক ইউ বৌদি। তুমি আসলেই আমার বৌদি। আমার একজন ভাল বন্ধু। এখন বলো তোমাকে কাছে পাবো কিভাবে। আমি আর এক মুহুর্ত থাকতে পারছি না। 1380239508-screenshot ইস্‌ সাহেবের সখ কতো। যে টুকু পেয়েছ এটাই বেশী আর কাছে আসতে চেয়ো না। দুষ্টমির হাসি দিয়ে বৌ বলল। সুধু আমার সখ ? তোমার ভাল লাগেনি ? কাল যখন আমি তোমার বিশেষ জায়গায় হাত দেয়ার চেষ্টা করছিলাম তখন তুমি আমাকে সুযোগ করে দাওনি ? দিয়েছি। ভাবলাম বেচারা আমার জন্য এতো কষ্ট করছে। বাচ্চাটাকে সারাক্ষণ কোলে নিয়ে ঘুরছে। এটা ওটা খাওয়াচ্ছে। সে যদি আমাকে একটু ধরে মজা পায় তাই সুযোগ করে দিয়েছি। তোমার ভাল লাগেনি ? ভাল লাগেনি মানে ? আমার তখন ইচ্ছে হচ্ছিল। ঐ ভিড়ের মধ্যে তোমার শাড়ী ছায়া তুলে আমার জিনিসটি পিছন দিক দিয়ে ঢুকিয়ে দেই। তোমরা তো ওটাই পারো। চাঞ্চ পেলেই ঢুকিয়ে দাও। যাকে ঢুকাবে তার কথা ভাব না। এটা কি বললে বৌদি ? তার মানে দাদা তোমার দিকে কোন খেয়াল দেয় না। শুধু নিজেরটা আদায় করে নেয় তাই না ? তাই। তোমরা পুরুষরা সবাই সমান। বৌদি আবার অনুযোগ করে বলে। বৌদি তুমি আমাকে চেন না। একবার আমাকে তোমার কাছে আসতে দাও। তোমার ১০ বছরের বিবাহিত জীবনে যে তৃপ্তি না পেয়েছ আমি একদিনে সে তৃপ্তি দিয়ে দেব। তখন বুঝবে সব পুরুষ মানুষ এক না। ঠিক আছে দেখা যাবে। কখন বৌদি। এখন আসবো ? আরে না না। তুমি কি পাগল হয়েছ। তোমার দাদা যেকোন সময় অফিস থেকে চলে আসতে পারে। তাছাড়া দেশ থেকে আমার দেবর এসেছে। আমার শাশুড়ীর শরীর খারাপ তাই আমাদের বাড়ী নিয়ে যেতে এসেছে। এটা কি শোনালে বৌদি। তুমি দেশের বাড়ীতে যাবে ? তাহলে আমি মরেই যাব। তোমাকে না দেখে আমি থাকতে পারবো না। ওরে বাবা এতো ? দু দিনেই ? বেশী হয়ে যাচ্ছে না। না বৌদি, বেশী হচ্ছে না। তুমি যদি আমার মনের অবস্থা জানতে তাহলে এমন কথা বলতে পারতে না। সত্যি বলছি। এ দুদিনে আমি সত্যি তোমাকে এতোটা ভালবেসে ফেলেছি যে, তোমার অনুপস্থিতি আমাকে ভিষণ ব্যাথা দিবে। ঠিক আছে বিশ্বাস করলাম। আমি যদি না যাই তাহলে তুমি খুশি তো ? খুশি মানে। কাছে পেলে বুঝিয়ে দিতাম কেমন খুশি। তাহলে তুমি যাচ্ছ না ? না। আমি যাচ্ছি না। কাল তোমার দাদা দুদিনের জন্য যাবে। অফিসে অনেক জরুরী কাজ আছে তাই বেশীদিন থাকতে পারবে না। প্রয়োজনে মাকে নিয়ে আসবে। খুব ভাল। তাহলে কাল আমি তোমাকে কাছে পাচ্ছি ? কি বলো ? এখনও ভেবে দেখিনি। বৌদি দুষ্টমি করে আমাকে জালাতে চায়। ঠিক আছে তুমি ভাব। আমি কাল অবশ্যই তোমার বুকে থাকবো। এই দুষ্ট। বেশী উতলা হয়ো না। সবুর কর। সবুরে মেওয়া ফলে। জানোনা ? তা জানি। ঠিক আছে তুমি যা বলবে তাই হবে। আচ্ছা বৌদি সত্যি করে একটি কথা বলবে ? আমার খুব জানতে ইচ্ছে করে। বৌদি হেসে বলে- কি ? তোমার অতীতের কথা বলবে ? কেমন করে তোমাদের বিয়ে হলো ? তোমার বাসর রাত কেমন ছিল ? আমার খুব জানতে ইচ্ছে করে বলবে ? বৌদি কিছুক্ষণ চুপ করে রইল। আমি আবার বললাম- তোমার যদি আপত্তি থাকে তবে শুনতে চাইবো না। তবে আমার খুব জানতে ইচ্ছে করে তোমার মত এমন একটি সুন্দরী মেয়ে এমন একজন বয়স্ক লোকের সাথে ? বৌদি্র গলা ভার হয়ে এল বলল-সত্যি তুমি শুনবে ? সত্যি শুনবো বৌদি। আমার মনে হয় তোমার বুকের মধ্যে একটি দীর্ঘ নিশ্বাস আটকে আছে তুমি আমাকে বলে ঐ স্বাসটা বের করে দাও। অনেক ভাল লাগবে। ঠিকই বলেছো। আমার বুকের মধ্যে একটি দীর্ঘ স্বাস আটকে আছে। এটা আমি কারও সাথে শেয়ার করতে পারি না। তুমি আমার বন্ধু তাই তোমার সাথে শেয়ার করা যায়। বৌদি বলতে লাগলো। আমি গ্রামের মেয়ে। একেতো হিন্দু তারউপর সুন্দরী। তাই স্কুলে যেতে খুব অসুবিধা হতো। পড়া শুনার দিকে আমার খুব ঝোক ছিল। ছাত্রি হিসাবেও খারাপ ছিলাম না। যখন ক্লাস নাইনে উঠলাম তখন স্কুলে যেতে খুবই অসুবিধা হয়ে গেল। রাস্তায় ছেলেরা খুব উৎপাত শুরু করে দিল। বাবা চিন্তুায় পড়ে গেলেন। বকাটে ছেলেদের মধ্যে আমাকে নিয়ে কাড়াকাড়ি শুরু হলো। যার বেশী জোর সে তুলে নিয়ে যাবে এমন অবস্থা। বাবা তাড়াহুড়া করে আমার মামার বাড়ী নিয়ে গেলেন। মামাদের সব খুলে বললেন। মামা’র এক বন্ধু টাঙ্গাইলে চাকরী করে। বয়স একটু বেশী তাতে কি হবে। মেয়ে পার করতে হবে। ওনারা এক সপ্তাহের মধ্যে আমাকে ঐ চাকরী জীবি লোকটির সাথে বিয়ে দিয়ে দিল। এর আগে আমার বিয়ে সম্পর্কে খুব একটা ধারনা ছিলনা। মানে বিশেষ করে সেক্স সম্পর্কে আমার তেমন কোন ধারণা ছিল না। বিয়ের পর পরই আমার স্বামী টাঙ্গাইল শহরের বাসায় নিয়ে এলো। তোমার বিয়ে কি মামা বাড়ীতে হলো ? আমি প্রশ্ন করলাম। হ্যা মামার বাড়ী্র গ্রামে। বিয়ের রাতে আমি ভিষণ ভয়ে ভয়ে ছিলাম। আমার নানী আমাকে কি সব বলল আমি অতোটা বুঝতে পারিনি। শুধু মনে আছে নানী বলেছিল স্বামী যা করে করতে দিস বাধা দিস না। মামাদের একটি ঘর আমাদের জন্য ছেড়ে দিয়েছিল। ওটাই আমাদের বাসর ঘর। অনেক রাতে আমি ঘরে বসে বসে ঝিমুচ্ছিলাম। দেখলাম আমার স্বামী ঘরে ঢুকলো। আমার কাছে এসে আমাকে ভালকরে তাকিয়ে দেখলো। তারপর মাথার কাপড় নামিয়ে আমার ঠোটে একটি চুমু দিল। আমার খুব খারাপ লাগছিল। নানীর কথা মনে করে কিছুই বললাম না। তারপর আমার বুকে হাত দিয়ে কিছুক্ষন নাড়াচাড়া করে আমাকে শুইয়ে দিল। আমি চিৎ হয়ে শুয়ে পড়তেই তিনি আমার শাড়ী আর পেটিকোট উপরের দিকে তুলে আমার এতোদিনের সংরক্ষিত জায়গাটিতে হাত দিল। আমি শিউরে উঠলাম। কিছুই বলতে পারলাম না। তিনি একটু হাতাপাতা করে ওনার জিনিসটি আমার ওখানে লাগিয়ে ধাক্কা দিতে থাকলেন। আমি ভিষণ ব্যাথা পাচ্ছিলাম। উনি অনেক চেষ্টা করে ওনার জিনিসটি ভিতরে ঢুকাতে না পেরে উপরেই আউট করে পাশ ফিরে শুয়ে ঘুমিয়ে গেল। আমি দেখলাম আমার দুরানের চিপায় ও তলপেটে সাদা তরল পদার্থ দিয়ে একেবারে লেপ্টে আছে। বিছরি একটি গন্ধ এসে নাকে লাগতেই আমার বমি আসছিল। কোন রকমে নিজেকে ঠিক রেখে পেটিকোট দিয়ে ওগুলো মুছে বসে বসে কাদলাম। সে কি কান্না। কোন ভাবেই সে কান্না থাকাতে পারছিলাম না। জোরেও কাদতে পারছিলাম না। পাশের ঘরে মামারা আছে। চেপে চেপে কান্না করতে করতে কখন ঘুমিয়ে পড়েছিলাম তা মনে নেই। পর দিন উঠে স্নান করার পর আমি কিছুটা স্বাভাবিক হয়েছিলাম। আমার মনটা ব্যাথায় ভবে গেল। আমি বললাম- আমি দুঃখিত বৌদি। তোমার জীবনের প্রথমেই দুঃখদিয়ে শুরু হয়েছে। আমাকে মাপ করো বৌদি। আমি আগে জানলে তোমাকে জিজ্ঞেস করতাম না। তোমার মা্প চাওয়ার কিছু নেই। আমার জীবনটাই শুরু হয়েছে দুঃখ দিয়ে। তারপর কি হলো বৌদি ? আমি জিজ্ঞেস করলাম। তারপর আরও দুদিন গ্রামে ছিলাম। কিন্তু তোমার দাদাকে আর আমার গা ছুতে দেইনি। তৃতীয় দিন আমরা টাঙ্গাইল চলে এলাম। তোমার দাদা আমাকে অনেক বুঝাল। আমার আবার নানীর কথা মনে পড়লো। তাই রাজি হলাম। সেদিন আগে থেকেই প্রস্তুতি নিয়ে আমার কাছে এলো। ব্লাইজ ব্রা খুলে বেশ কিছুক্ষণ আমার বুকটা নিয়ে খেলা করলো। তারপর শাড়ী ও ছায়া খুলতে চাইলে আমি বাধা দিলাম। অগত্যা ওটা উঠিয়ে আমার জায়গায় ভালকরে নারিকেল তেল মেখে ওনার ওটাতেও তেল মেখে অনেক চেষ্টা করে মাথাটা সেট করে ঢুকাল। তারপর এতোটাই উত্তেজিত ছিল যে, এতো জোরে একটা ধাক্কা দিল যে আমি এক চিৎকার দিয়ে অজ্ঞান হয়ে গেলাম। যখন জ্ঞান ফিরল তখন দেখলাম ও বোকার মত বসে আছে। আমি উঠে দেখি আমার দু রানের ফাকে আশে পাশে রক্তে ভিজে গেছে। কি করবো বুঝে উঠতে পারছিলাম না। ও বার বার আমার কাছে ক্ষমা চাইছিল। আর বলছিল প্রথম প্রথম নাকি ওরকম হয়। যা হউক তারপর অনেক দিন আর আমার কাছে ঘেষতে দেইনি। তারপর আস্তে আস্তে সব ঠিক হয়ে গেল। এক বছরের মধ্যে রবিন পেটে এলো। এভাবেই আমার জীবন চলছে। আমি কিছুক্ষণ কথা বলতে পারছিলাম না। বৌদির কথা শুনে আমার খুব খারাপ লাগছিল। এমন একটি মেয়ে তার জীবন এতো দুঃখের। আমি বললাম- বৌদি তোমার অতীত তো ফিরিয়ে দিতে পারবো না। তবে আমি তোমাকে তোমার জীবনে এমন তৃপ্তি দেব যে তুমি তোমার অতীতের সব দুঃখ ভুলে যাবে। বৌদি ঠাট্টা করে বলে-তাই নাকি ? তুমি কি সেক্স মাষ্টার ? হা বৌদি। আমি তোমার জীবনের অনেকটা সুখ ফিরিয়ে দেব। হঠাৎ বৌদির ছোট ছেলেটি উঠে পড়লো। বৌদি বলল-বাচ্চা উঠেছে। এখন রাখি। তাহলে কাল কখন আসব বলো ? বৌদি একটু চিন্তা করে বলে-দুপুরে খাওয়া দাওয়ার পর বাচ্চারা যখন ঘুমিয়ে পড়বে তখন আসবে। বৌদি একটা কথা জিজ্ঞেস করবো ? আবার কি কথা ? তোমার নাম কি ? বৌ দি হেসে বলে-ললিতা। বিউটিফুল। আমি চিৎকার করে উঠি। বৌদি হাসতে থাকে। আর একটি কথা। রাগ না করলে বলবো ? অতো ভনিতা করো নাতো বলো ? তুমি সুন্দর বনের জঙ্গল নিয়ে থাক কিভাবে ? পরিস্কার করতে পারনা। বৌদি একটু লজ্জা পেয়ে হেসে বলে-আমার অভ্যেস হয়ে গেছে। তাছাড়া কাটা কুটা আমার ভাললাগে না। ঠিক আছে কাল আমি কেটে দেব। আমি উৎসাহ নিয়ে বললাম। ইস সখ কত ? আমার লজ্জা করবে না ? তোমার চোখ বেধে নেব তাহলে আর লজ্জা করবে না। দুজনেই হেসে উঠি। অনেক প্রতিক্ষার পর আগামী কাল বৌদির ভোদা দেখতে পাবো বলে আশা করছি। আপনারা সবাই দোয়া করবেন।